Breaking News
Home / Cricket / ৫৮ রানেই শেষ!! ইংল্যান্ডের লজ্জার রেকর্ড

৫৮ রানেই শেষ!! ইংল্যান্ডের লজ্জার রেকর্ড

দারুণ এক লজ্জা থেকে বেঁচে গেলো ইংল্যান্ড। টেস্টে নিউজিল্যান্ডের সেই ২৬ রানের রেকর্ড ভাঙতে ভাঙতেও অল্পের জন্য বেচে গেলো দলটি। ২৩ রানে ৮ উইকেট হারানোর পর ২৭ রানে হারায় ৯ম উইকেট। তবে ওভারটনের নৈপূণ্যে লজ্জা এড়ায় ইংলিশরা।

কি দারুণ বোলিং নৈপূণ্য দেখালেন দুই কিউই বোলার ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি। তাদের গোলার সামনে দাঁড়াতে পারে নি কোন ইংলিশ বোলার। তাই দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস হেরে আগে ব্যাট করতে নেমে মাত্র ৫৮ রানেই গুটিয়ে গেছে ইংল্যান্ড। তাদের ইনিংসের স্থায়িত্ব হয় মাত্র ২০.৪ ওভার। বল হাতে মাত্র দুই কিউই বোলার বোল্ট ও সাউদিই ‍তুলে নিয়েছেন ১০ উইকেট।

সর্বশেষ ১৯৯৯ সালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ জয় করেছিল নিউজিল্যান্ড। এরপর সাতটি টেস্ট সিরিজে কোনটিই জিততে পারেনি কিউইরা। তাই ইংল্যান্ডের বিপক্ষে ১৯ বছর টেস্ট সিরিজ জিততে না পারার বন্ধ্যাত্ব ঘোচানোর দৃঢ় সংকল্প নিয়েই অকল্যান্ডের ইডেন পার্কে খেলতে নামে নিউজিল্যান্ড। টস জিতে সফরকারী ইংল্যান্ডকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান কিউই দলপতি কেন উইলিয়ামসন।

দলীয় ৬ রানের মাথায় অ্যালিস্টার কুক ও জো রুটকে হারিয়ে ইংল্যান্ডের শুরুটা হয় দুঃস্বপ্নের মতো। দুজনকেই ফেরান বোল্ট। এরপরই শুরু হয় ইংলিশ ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিল। দলীয় ২৭ রানের মাথায় ৯ম উইকেটের পতন ঘটে। শঙ্কায় দেখা দেয় টেস্ট ইতিহাসে দ্বিতীয় সর্বনিম্ন স্কোরের।

কিন্তু শেষ পর্যন্ত তা আর হতে দেন নি ওভারটন। তার ২৫ বলে খেলা ৩৩ রানে ঝড়ো ইনিংসে শেষ পর্যন্ত স্কোরবোর্ডে ৫৮ রান তুলতে পারে সফরকারীরা। ওভারটনের ইনিংসটি সাজানো ছিল ৫টি চার ও ১টি ছয়ের মারে।

মোট ৫ জন ব্যাটসম্যান রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান। জো রুট ছাড়াও এই তালিকায় আছেন স্টোকস, বেয়ারেস্টো, মইন আলী ও ব্রড। ১০.৪ ওভার বল করে ৩২ রানে ৬টি উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট। অপরদিকে ১০ ওভারে ২৫ রান খরচায় টিম সাউদির শিকার ৪ উইকেট।

লেখাঃ ‎Masud Rana‎

Check Also

সুখবরঃ বিসিবির নতুন নিয়মে সুযোগ পাচ্ছেন তারা, তালিকার শীর্ষে আছেন আশরাফুল। ২য় শাহরিয়ার নাফিস। পড়ুন বিস্তারিত

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় এবং গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল। প্রতিবছরই বিপিএল শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this: