Breaking News
Home / Cricket / মে মাসে আসছে নতুন কোচ

মে মাসে আসছে নতুন কোচ



বাংলাদেশ দলের প্রধান কোচ নেই প্রায় আট মাস হতে চললো। এরই মধ্যে বেশ কয়েকটি ম্যাচও খেলেছে বাংলাদেশ দল। এপ্রিলের প্রথম সপ্তাহে নতুন কোচ আসার কথা থাকলেও বিসিবির সঙ্গে মতের মিল-অমিলের কারণে দায়িত্ব নিতে রাজি হচ্ছেন না অনেকেই। আবার অনেকেই কোচের দায়িত্ব নিতে রাজি হলেও সময় নিচ্ছেন তারা।

আগামী জুনে ভারতে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ তবে সেটি ওয়ানডে বা টি-টোয়েন্টি কিনা সেটি এখনো নিশ্চিত নয়। এবারের বিসিবির বৈঠকে আলোচনার মূল বিষয় ছিল চুক্তিবদ্ধ ক্রিকেটার ও জাতীয় দলের প্রধান কোচ নিয়োগ। বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গতকাল বৈঠকে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন আশার বাণী শুনিয়েছেন। আফগান সিরিজের আগেই নতুন কোচের ব্যাপারে আশাবাদী তিনি। বৈঠক শেষে মিডিয়াকে বলেন, ‘হেড কোচের সঙ্গে অন্য কোচ নিয়েও কাজ করছি। আশা করছি সামনের মাস থেকে আমরা হেড কোচ হিসেবে কাউকে পাবো।’

গত বছরের শেষদিকে হুট করেই বাংলাদেশ দলের প্রধান কোচের পদ থেকে পদত্যাগ করেন চন্ডিকা হাথুরুসিংহে। তার বিদায়ের পর এখনো কোন কোচ খুঁজে পায়নি বাংলাদেশ। অবশ্য বাংলাদেশের কোচ হওয়ার জন্য বিসিবিতে সাক্ষাৎকার দিয়েছিলেন ফিল সিমন্স ও টাইগারদের সাবেক কোচ রিচার্ড পাইবাস। তবে এদের থেকে কাউকেই নিয়োগ দেয়নি বিসিবি।

প্রধান কোচ ছাড়াই ঘরের মাঠে ত্রিদেশীয়, টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলেছে বাংলাদেশ। কোচ না থাকায় প্রধান কোচের ভূমিকায় ছিলেন খালেদ মাহমুদ সুজন। তবে ঘরের মাঠে তার অধীনে সাফল্য পায়নি দল। পরবর্তীতে নিদাহাস ট্রফিতে জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয় বোলিং কোচ কোর্টনি ওয়ালশকে।

তার অধীনে শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালে উঠে বাংলাদেশ। প্রধান কোচের জন্য কারস্টেনকে প্রস্তাব দিলেও এখনো চূড়ান্ত হয়নি কিছুই। তবে বিসিবি প্রধান জানিয়েছেন আফগান সিরিজের আগে কোচ পাওয়া না গেলে, শীঘ্রই নাম ঘোষণা করা হবে অন্তর্বর্তীকালীন কোচের নাম।

Check Also

ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তান দলে পাঁচ নতুন ক্রিকেটার

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে পাকিস্তান দলে আছেন পাঁচ নতুন ক্রিকেটার। এছাড়া আরো আট খেলোয়াড়ের বয়স …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this: