Breaking News
Home / Football / মেসিবিহীন আর্জেন্টিনার দুর্দান্ত জয়

মেসিবিহীন আর্জেন্টিনার দুর্দান্ত জয়

প্রীতি ম্যাচে শুক্রবার ইতালিকে হারিয়ে বিশ্বকাপের প্রস্তুতির শুভসূচনা করলো আর্জেন্টিনা। দলের সেরা খেলোয়াড় মেসিকে ছাড়াই ইতালিকে ২-০ গোলের ব্যবধানে হারায় নীল জার্সিরা। দলের হয়ে দুই গোল করেন এভার বানেগা এবং লানসিনি।

ম্যানচেস্টারের ইতিহাদ স্টেডিয়ামে এদিন ম্যাচের শুরু থেকেই ইতালিকে দাঁড়াতেই দেয়নি আর্জেন্টিনা। শুরুর নবম মিনিটে ইতালির সামনে দারুণ সুযোগ আসলেও ব্যর্থ হয় ইতালীয় ফরোয়ার্ড মর্কো পারোলো।

ম্যাচের ১৬তম মিনিটে প্রথম সুযোগ আসে আর্জেন্টিনার সামনে। কিন্তু হিগুয়াইনের করা শট কর্নারের দ্বারা ঠেকানোর কারণে রক্ষা পায় ইতালি। প্রথমার্ধের তুমুল লড়াইয়ের পরে দুই দলই ছিলো গোল শূন্য।

তবে প্রথমার্ধের শেষের দিকে ডি মারিয়ার বাড়ানো বলে আবারও সুযোগ পেয়ে যান হিগুয়াইন। কিন্তু বল জালের পাঠানোর এমন সুযোগ পেয়েও ইতলীয় গোলরক্ষককে পরাস্ত করতে ব্যর্থ হন তিনি।

দ্বিতয়ার্ধের শুরুটা বেশ দারুণ শুরু করে ইতালি। বেশ কয়েকটি সুযোগও হয়ে উঠে তাদের সামনে। তবে ফরোয়ার্ডদের ব্যর্থ শটে বারবারই লক্ষবেধ করতে ব্যর্থ হয় তারা।

দ্বিতীয়ার্ধের ৭৬তম মিনিটে বানেগার চেষ্টায় প্রথম গোল পায় আর্জেন্টিনা। লো সেলসোর সঙ্গে কয়েকবার বল দেওয়া-নেওয়া মাঝে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শটে বল জালে পাঠান তিনি।

তার ঠিক ১০ মিনেট পরে জয়সূচক গোলটি করেন লানসিনি। হিগুয়াইনের কাছ থেকে আসা বল বাঁ পায়ের জোরালো শটে জালে পাঠান এই ফরোয়ার্ড। শেষের দিকে আর কোন গোল করার সুযোগ পায়নি ইতালি। সেই জন্য ২-০ গোলের ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

গতবছরের ১৩ নভেম্বর নিজেদের মাঠে সুইডেনের সঙ্গে গোল শূন্য ড্র করে বিশ্বকাপ থেকে ছিটকে যায় ইতালি। এরপরে কালই প্রথম ম্যাচ খেলতে নামে দলটি।

(ঢাকাটাইমস/এইচএ/২৪ মার্চ)

Check Also

‘সোনার হরিণ’কে তাহলে পেয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ!

ডেভিড ডি গিয়াকে নিয়ে গত বছর রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের মধ্যে যা হলো সেটা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this: