Breaking News
Home / Football / ‘মাথায় পিস্তল ধরে আছেন মেসি, বিশ্বকাপ না জিতলেই মরবেন’

‘মাথায় পিস্তল ধরে আছেন মেসি, বিশ্বকাপ না জিতলেই মরবেন’

বিশ্বকাপ না জিতলে কি করবেন লিওনেল মেসি? নিজেকে গুলি করবেন? অনেকটা এমন ধরণের কথাই বলেছেন আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি। তবে সমর্থকদের উদ্বিগ্ন হবার কিছু নেই। তিনি সেটা বলেছেন প্রতীকী অর্থে।







ক্লাব বার্সেলোনার হয়ে এমন কোনো অর্জন নেই, যেটা ছুঁতে পারেননি মেসি। কিন্তু জাতীয় দলের জার্সিতে একটি বিশ্বকাপ পাওয়া হয়নি তার। দেশের হয়ে বিশ্বকাপ না জিতলে আর্জেন্টাইন খুদেরাজের সব অর্জনই বিফলে যাবে, এমন কথা নিন্দুকদের। না চাইলেও তাই মেসির মাথায় একটা চাপ সবসময়ই জেঁকে থাকে।







চাপটা কেমন? হোর্হে সাম্পাওলির একটি বই আসছে এপ্রিলে। যার মধ্যে মেসির মাথার উপর চাপটা কেমন, সেটা প্রতীক দিয়ে বুঝিয়েছেন সেভিয়ার সাবেক কোচ। ভিভা, ক্লেরিন ম্যাগাজিনে বইয়ের যে প্রিভিউটুকু এসেছে, তার মধ্যে সাম্পাওলির উদাহরণটা এসেছে এভাবে, ‘মেসি বিশ্বকাপ নামের একটা রিভলভার তার মাথায় ধরে আছে। যদি সে এটা জিততে না পারে, তবে গুলি করবে এবং মরবে।’







ক্লাবের হয়ে ঈর্ষণীয় সাফল্য পাওয়া মেসি আন্তর্জাতিক ফুটবলে ভীষণ ‘দুর্ভাগা’। গত বিশ্বকাপে (২০১৪ সালে) শিরোপাটা প্রায় ছুঁয়েই ফেলেছিলেন আর্জেন্টাইন খুদেরাজ। ফাইনালে জার্মানির কাছে হেরে হয়েছে স্বপ্নভঙ্গ। টানা দুইবার কোপা আমেরিকার ফাইনাল খেলেও একই পরিণতি আর্জেন্টিনার।







না পাওয়ার যন্ত্রণাটা মাথায় এমনভাবেই চেপে বসেছে যে, মেসি জাতীয় দলে নিজের প্রতিভার সদ্ব্যবহার করতে পারছেন না, মনে করছেন সাম্পাওলি। তার ভাষায়, ‘এর ফলে মেসি তার প্রতিভাটা উপভোগ করতে পারছে না। আমি মনে করি, আন্তর্জাতিক ফুটবলে তাকে নিয়ে যত নেতিবাচকতা ছড়িয়েছে, সেটাই মেসির ক্ষতি করছে।’

Check Also

‘সোনার হরিণ’কে তাহলে পেয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ!

ডেভিড ডি গিয়াকে নিয়ে গত বছর রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের মধ্যে যা হলো সেটা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this: