Home / Cricket / ভারতের পর এশিয়া কাপের সূচি-জটিলতায় বাংলাদেশ!

ভারতের পর এশিয়া কাপের সূচি-জটিলতায় বাংলাদেশ!

আগামী ১৫ সেপ্টেম্বর পর্দা উঠতে যাচ্ছে এশিয়া কাপের। দুবাইয়ে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এবারের এশিয়া কাপ। আর এই এশিয়া কাপের সূচি নিয়ে পরপর দুইদিন খেলতে হবে ভারতকে। এমনকি দ্বিতীয় ম্যাচটি খেলতে হবে পাকিস্তানের বিপক্ষে। আর এই কারণেই এশিয়া কাপের সূচি নিয়ে অসন্তুষ্ট ভারতীয় দল।

তবে গ্রুপ পর্বে অবশ্য টানা দুই দিন খেলতে হবে না বাংলাদেশকে। কিন্তু তারপরেও এর সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। কারণ গ্রুপ বি’তে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আফগানিস্তান। আফগানিস্তানের বিপক্ষে গ্রুপপর্বে বাংলাদেশ খেলবে ২০ সেপ্টেম্বর আবুধাবিতে।

আর বাংলাদেশ যদি গ্রুপ রানার্স আপ হয়ে শেষ চারে উঠে তাহলে তাদের পরের ম্যাচটি খেলতে হবে ঠিক পরের দিন। সেটিও আবার অন্য শহর দুবাইয়ে। বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে থাকবে প্রতিপক্ষ গ্রুপ চ্যাম্পিয়ন। যা কিনা ভারত অথবা পাকিস্তান হতে পারে। একদিকে আরব আমিরাতের গরম আবহাওয়া অন্যদিকে এক শহর থেকে অন্য শহরে যাওয়া।

এসব কিছু নিয়েই এখন ভাবছে বিসিবি। এ প্রসঙ্গে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেন, ‘বিষয়টা আমরা এভাবে দেখিনি। আমাদের যদি সত্যি টানা দুটি ম্যাচ খেলার সম্ভাবনা থাকে, তাহলে বিষয়টা গুরুত্বের সঙ্গে নিতে হবে। ভারত যদি সূচি পরিবর্তনের বিষয়টা আনুষ্ঠানিকভাবে জানায়, তবে আমরাও জানাব। আর কারও সূচি যদি পরিবর্তন না করা হয়, তাহলে আর কিছু করার নেই।’

Check Also

বদলে যাবে ভারত-পাকিস্তান ম্যাচের সূচি?

আগামী সেপ্টেম্বরে আরব আমিরাতে শুরু হতে যাওয়া এশিয়া কাপের সূচি প্রকাশ হওয়ার পর থেকেই শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *