Breaking News
Home / Cricket / ধোনির ব্যাটে বৈশাখের ঝড়, তবুও হার চেন্নাইয়ের

ধোনির ব্যাটে বৈশাখের ঝড়, তবুও হার চেন্নাইয়ের

শেষ তিন বলে দরকার ১১ রান। এমএস ধোনি নিতে পারলেন কেবল ছয় রান। এতেই চরম নাটকীয়তার পর চেন্নাই সুপার কিংস চার রানে হেরে গেলো কিংস এলিভেন পাঞ্জাবের কাছে। এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এটি চেন্নাইয়ের প্রথম হার। আর এই ম্যাচ নিয়ে দুটি জয় পেলো কিংস এলিভেন।



ms dhoni hits 79 in 44 balls but chennai lost

শেষ তিন ওভারে জেতার জন্য চেন্নাইয়ের দরকার ছিলো ৫৫ রান। ১৮তম ওভারে এমএস ধোনি ও রবিন্দ্র জাদেজা দুই ছয় ও এক চারসহ নেন মোট ১৯ রান। শেষ ১২ বলে প্রয়োজন তখনও ৩৬ রান। ১৯ ওভারে একাই ১৯ রান তুলে নেন ধোনি। শেষ ওভারে তাদের প্রয়োজন দাঁড়ায় ১৭ রান। কিন্তু ১২ রান নিয়েই থামতে হয় চেন্নাইকে।



হেরে গেলেও এই ম্যাচের নায়ক আসলে এমএস ধোনি। তিনি ৪৪ বলে ৭৯ রান না করল ১৯৮ রান তাড়া করে এতো কাছে যাওয়ার আগেই গুটিয়ে যেতো চেন্নাই। আর ব্যাটে চড়েই শেষ পাঁচ ওভারে ৭১ রান তুলে সুপার কিংস। যদিও ধোনিকে শেষ পর্যন্ত মাঠ ছাড়তে হয় পরাজিত দলে থেকে।



সেরা পারফর্মার

এই ম্যাচের সেরা পারফর্মার নিঃসন্দেহে এমএস ধোনি। ৩৬ বছর পার করে এসেও যে অবিশ্বাস্য ঝড়ো ব্যাটিং করা যায়, তারই যেনো এক প্রামাণ্যচিত্র দেখালেন তিনি। দল হারলেও ধোনি অপরাজিত থাকেন ৪৪ বলে ৭৯ রান করে।

এই ম্যাচে আলো ছড়িয়েছেন ক্রিস গেইলও। আগের দুই ম্যাচে দর্শক হয়ে থাকা গেইল এই ম্যাচে ৩৩ বলে ৬৩ রান করেন। তার ব্যাটে চড়েই মূলত দুইশ-ছোঁয়া পুঁজি পায় পাঞ্জাব।



প্রথম ইনিংস

আইপিএলের অন্য ম্যাচগুলোর মতো এই ম্যাচেও টস জিতে প্রতিপক্ষ কিংস এলিভেনকে ব্যাটিংয়ে পাঠান চেন্নাইয় সুপার কিংসের অধিনায়ক এমএস ধোনি। এই ম্যাচ দিয়ে এবারের আইপিএল শুরু করেন ক্রিস গেইল এবং সুযোগ পেয়েই ব্যাট হাতে নিজের ভয়ানক রূপটা দেখান তিনি।

আইপিএল নিলামে উপেক্ষিত থাকার পর প্রায় বাদ পড়তে পড়তে সুযোগ পাওয়া গেইল এ দিন ৩৩ বলে ৬৩ রান করেন। তার এবং অপর ওপেনার লোকেশ রাহুলের ঝড়ো শুরুই মূলত কিংস এলিভেনকে বড় রানের ভিত গড়ে দেয়। ওই ভিতের উপর দাঁড়িয়ে মায়াঙ্ক আগারওয়াল, যুবরাজ সিং ও করুন নাইরা দলের সংগ্রহ নিয়ে যান ১৯৭-এ।



চেন্নাই সুপার কিংসের হয়ে দুটি করে উইকেট নেন ইমরান তাহির ও শার্দুল ঠাকুর। তাদের হয়ে তিন ওভারে ৩৭ রান দেন দিপক চাহার। এ ছাড়া হরভাজন সিং চার ওভারে দেন ৪১ রান।

দুই দলের পরের ম্যাচ

কিংস এলিভেন পাঞ্জাব তাদের পরের, অর্থাৎ নিজেদের চতুর্থ ম্যাচটি খেলবে ১৯ এপ্রিল বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়। ওই ম্যাচে তাদের প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ। ম্যাচটি অনুষ্ঠিত হবে মোহালিতে।

চেন্নাই সুপার কিংস তাদের পরের ম্যাচটি খেলবে ২০ এপ্রিল। বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। ওই ম্যাচে এমএস ধোনির দলের প্রতিপক্ষ রাজস্থান রয়্যালস।

Check Also

সুখবরঃ বিসিবির নতুন নিয়মে সুযোগ পাচ্ছেন তারা, তালিকার শীর্ষে আছেন আশরাফুল। ২য় শাহরিয়ার নাফিস। পড়ুন বিস্তারিত

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় এবং গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল। প্রতিবছরই বিপিএল শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this: