Breaking News
Home / Cricket / তবে কি এবার সাকিবই হচ্ছেন সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক??

তবে কি এবার সাকিবই হচ্ছেন সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক??

একটা টেস্ট ম্যাচ পাল্টে দিলো সব কিছু। বিতর্কের কেপ টাউন টেস্টে বল টেম্পারিং এই মুহূর্তে টালমাটাল অস্ট্রেলিয়া ক্রিকেট। অধিনায়ক ও সহ-অধিনায়কের পদ থেকে সরে যেতে হয়েছে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে। স্মিথ এক টেস্ট নিষিদ্ধও হয়েছেন। তবে আরো বড় শাস্তি হতে পারে স্মিথ-ওয়ার্নারের। সেটা হতে পারে আজীবন নিষেধাজ্ঞা!

তবে এই ঘটনা সামনে আসার পরই ভারতীয় বোর্ডের সঙ্গে আলোচনায় বসে আইপিএলের দল রাজস্থান রয়ালস। তারপর থেকেই এরকম গুঞ্জন ছিল, রাজস্থান রয়ালসের অধিনায়কের পদও হয়ত এবার খোয়াতে চলেছেন স্টিভ স্মিথ।

আর সেই জল্পনাই সত্যি হল। দলটির নতুন অধিনায়ক নির্বাচিত করা হলো অজিঙ্ক রাহানেকে। রাজস্থান রয়ালসের যৌথ কর্ণধার মনোজ বাদালে বলেছেন, ‘রাজস্থান রয়ালস ক্রিকেটের মান ও মূল্য ধরে রাখার জন্য যা দরকার সব করবে। আমরা স্টিভের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তের সঙ্গে একমত।

ওঁর উত্তরসূরী হিসেবে আমরা অজিঙ্ক রাহানেকে পেয়েছি। এই অবস্থায় ক্রিকেট ফ্যানরা যেন পুরো বিষয়টির ওপর ব্যালান্সড নজর রাখেন। দক্ষিণ আফ্রিকায় যা হয়েছে তা নিঃসন্দেহে খারাপ। স্টিভের জন্যেও কঠিন সময় যাচ্ছে, কিন্তু দেখুন ও খেলার জন্য কতটা যত্নবান।’

এদিকে এরপরেই আবার টুইট করেছেন মোহাম্মদ কাইফ, স্টিভ স্মিথের এই সরে দাঁড়ানোর সিদ্ধান্তকে আকর্ষক বলেছেন তিনি। জানিয়েছেন এরপর যদি ডেভিড ওয়ার্নারাও সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়কত্বের পদ থেকে সরে দাঁড়ান তাহলে কে অধিনায়ক হন সেটার দিকে নজর থাকবে তাঁর। তিনি বলছেন, সেক্ষেত্রে এই প্রথমবার আইপিএলে আটটি দলেরই ভারতীয় অধিনায়ক হওয়ার সম্ভবনা থাকবে।

আর যদি ওয়ার্নারও সরে দাঁড়ান তাহলে সাকিবদের অধিনায়ক কে হবেন? সান রাইজার্স হায়দ্রাবাদ থেকে অফিসিয়াল কোন বক্তব্য না আসলেও তারাও একই রকম চিন্তা করছে বলে জানিয়েছে এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল (এএনআই)। অার এমনটা হলে অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে অাছে ভারতের বর্তমান ওপেনার শিখর ধাওয়ান।

তবে অান্তজাতীক ক্রিকেটে অধিনায়কত্ব না করা শিখরকে দিয়ে কতটুকু অাশা পাবে হায়দ্রাবাদ। অন্যদিকে শোনা যাচ্ছে অধিনায়ক হতে পারে কেন উইলিয়ামসন অথবা সাকিব অাল হাসান। এই দুইজন জাতীয় দলের বর্তমান অধিনায়ক। এছাড়া এই দুইজন সিপিএল এবং বিপিএলে অধিনায়কত্ব করেছে। তবে ভারতের গনমাধ্যমের মতে ধাওয়ানই হতে পারে অধিনায়ক।

Check Also

সুখবরঃ বিসিবির নতুন নিয়মে সুযোগ পাচ্ছেন তারা, তালিকার শীর্ষে আছেন আশরাফুল। ২য় শাহরিয়ার নাফিস। পড়ুন বিস্তারিত

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় এবং গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল। প্রতিবছরই বিপিএল শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this: