Breaking News
Home / Cricket / কেউ তাকে কিনে নি, প্রীতি জিনতা তাকে দলের নেওয়ার পরে নিজেকে প্রমান করে সবার সামনে যা বললেন গেইল

কেউ তাকে কিনে নি, প্রীতি জিনতা তাকে দলের নেওয়ার পরে নিজেকে প্রমান করে সবার সামনে যা বললেন গেইল


‘অনেকে ভেবেছিল আমি অনেক বুড়ো হয়ে গেছি, এই ইনিংসের পর আমার আর প্রমাণের কিছু নেই’, আইপিএলের সেঞ্চুরি করার পর জবাবটা এভাবেই দিলেন ক্রিস গেইল।

তার কারণ অনেকেই মনে করেছিলেন তিনি বড় হয়ে গেছে। গত মৌসুমে তাকে দলের নেয়নি পিএসএলের কোনো ফ্র্যাঞ্চাইজি। ঠিক তেমনি হতে যাচ্ছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল। জানুয়ারিতে আইপিএল নিলামের প্রথম দুই ধাপে তাঁকে কোনো দল নিতেই চায় না। পাঞ্জাব তো একপ্রকার ‘ফাউ’ পেয়ে গেল গেইলকে।


অাইপিএলে অবহেলার শিকার ক্রিস গেইল প্রথম ম্যাচে ৬৩, আজ হায়দরাবাদের বিপক্ষে সেঞ্চুরি! ৩৯ বলে ফিফটি। ফিফটিকে সেঞ্চুরিতে নিতে তাঁর লেগেছে মাত্র ১৯ বল।

সেঞ্চুরি সাজিয়েছেন ১ চার আর ১১ ছক্কায়। গেইলের সেঞ্চুরি মানে বুঝতেই পারছেন প্রতিপক্ষের বোলারদের কী ঝড়টাই না গেছে! সেই ঝড়ে পড়েছেন বাংলাদেশের সাকিব আল হাসানও।

বাঁহাতি স্পিনার ২ ওভারে ২৮ রান দিলে কেন উইলিয়ামসন তাঁকে আর আক্রমণে আনারই সাহস পেলেন না। হায়দরাবাদ অধিনায়ক হয়তো ভেবেছিলেন ক্রমেই দুর্বোধ্য হয়ে ওঠা রশিদ খান যদি গেইলকে বোতলবন্দী করতে পারেন। কিসের কী! ক্যারিবীয় ওপেনার যেদিন জাগেন, সেদিন তাঁর হুংকারে বোলারদের নাকের জল, চোখের জল এক হয়ে যায়।


রশিদও বাদ যাননি। কৃপণ বোলিংয়ে ব্যাটসম্যানদের নাচিয়ে যিনি অভ্যস্ত, সেই রশিদকে আজ বেদম পেটালেন। আফগান লেগ স্পিনারের তৃতীয় ওভারে টানা চার ছক্কা মেরে গেইল যেন বললেন, ‘তোমার জাদু ছোটাচ্ছি’! ৪ ওভারে ৫৫ রানে ১ উইকেট, টি-টোয়েন্টি ক্যারিয়ারে এত মার আগে কখনো খাননি রশিদ।

হাতে ব্যাট দুলিয়ে উদ্‌যাপন করলেন ফিফটি, সেঞ্চুরি। ম্যাচের পর গেইল জানালেন, সেঞ্চুরিটা উৎসর্গ করেছেন গ্যালারিতে আসা কন্যাকে। কাল তাঁর কন্যার জন্মদিন। ‘অনেকে ভেবেছিল আমি অনেক বুড়ো হয়ে গেছি, এই ইনিংসের পর আমার আর প্রমাণের কিছু নেই’, যারা তাঁকে অবহেলা করেছে, তাঁদের গেইলের জবাব।

Check Also

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের টি-২০ স্কোয়াডে বড় ধরণের চমক

মোসাদ্দেক হোসেনকে ফিরিয়ে এনে আফগানিস্তানের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য ১৫ সদস্যের দল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this: