Breaking News
Home / Cricket / কিভাবে মুস্তাফিজের সঠিক ব্যবহার করা যাবে তা মুম্বাই ইন্ডিয়ান্সকে বুঝিয়ে দিলেন জহির খান

কিভাবে মুস্তাফিজের সঠিক ব্যবহার করা যাবে তা মুম্বাই ইন্ডিয়ান্সকে বুঝিয়ে দিলেন জহির খান

মুস্তাফিজুর রহমানকে আসলে ক্রিকেট বিশ্ব চিনেছে ২০১৬ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে। সে বছর হায়দ্রাবাদের হয়ে কল্পনীয় পারফরম্যান্স করে সবার নজর কাড়েন মুস্তাফিজ। শুধু তাই নয় টুর্নামেন্টে ইমাজিং ক্রিকেটারে পুরস্কারটি জিতেছিলেন তিনি। সেই থেকেই মূলত মুস্তাফিজের নাম ছড়িয়ে পড়ে সারা ক্রিকেট বিশ্বে।

মাঝে ইনজুরি কারনে নিজের ফর্ম ধরে রাখতে না পারলে বর্তমানে পুরনো রুপে ফিরে এসেছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। মোস্তাফিজুর রহমানকে মূলত বলা হয় ডেথ ওভারের বাদশা। কারণ ডেথ ওভারে মুস্তাফিজের মত বলার আর খুঁজে পাওয়া যাবে না।

আইপিএলের গত ২ বছর হায়দ্রাবাদের হয়ে খেললো এবছর হায়দরাবাদে খেলছেন না মোস্তাফিজুর রহমান। নিলামে ২ কোটি ২০ লাখ রুপিতে মুম্বাই ইন্ডিয়ান্সে যোগ দেন মোস্তাফিজ। টুর্নামেন্ট শুরুর ম্যাচে নিজেকে হারিয়ে ফেলেছিলেন মুস্তাফিজ। ৩৯ রানের বিনিময়ে একটি উইকেট তুলে নিয়েছিলেন তিনি।

আর এই ম্যাচের ফলাফল নির্ধারিত হয় শেষ ওভারে তারই ওভারে। তবে চমৎকার বোলিং করেছেন কাটার মাস্টার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে। ২৪ রানে তুলে নেন তিনটি উইকেট। এবং পরের ম্যাচে দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে তুলে নেন একটি উইকেট।

প্রতিটি ম্যাচেই ইনিংসের শুরুতে ছন্দপতন হলেও ডেথ ওভারে এসে কাঁপিয়ে দিয়েছেন তিনি। এমনকি ইনিংসের ১৯ তম ওভারে এসেও ১ রানের বিনিময়ে দুটি উইকেট লাভ করেছেন তিনি।

আর তাই মোস্তাফিজকে সঠিক ব্যবহার করতে পারছে না মুম্বাই ইন্ডিয়ান এমনটাই মনে করেন ভারতের সাবেক ক্রিকেটার এবং বর্তমান ধারা ভার্ষকার জহির খান। মুম্বাইয়ের হারের কারণ হিসাবে জহির খান বলেন, “অাপনি যদি খেয়াল করেন বোমরা এবং মুস্তাফিজ প্রতিটি ওভারেই ভালো করছে।

কিন্তু ম্যাচের প্রথমের দিকের বোলার মুমেন্টাম ধরতে পারছেন না। ম্যাচে প্রথমেই রান বেশী হয়েছে। দলের সেরা বোলার এনে যতটা ফায়দা হবে তারচেয়ে বেশি ফায়দা হবে ইনিংসের শুরুতে। ছোট ছোট সিদ্ধান্ত গুলোই ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। শেষ ওভারে ১১ রান দরকার ছিল দিল্লির।শুরুর দিকে মুস্তাফিজ-বুমরাহ বোলিং করলে হয়তো শেষ ওভারে ১১ রানের জায়গায় ১৭-১৮ রান হতে পারতো।

অাপনাকে ম্যাচের মোড় ঘোরাতে হলে শুরুতেই ভালো বোলিং দরকার। মুম্বাইয়ের হার্দিক কিংবা আকিলাকে বোলিংয়ে তেমন সুবিধা হবে না কারন ওরা স্ট্রাইক বোলার না। মুম্বাইয়ে সেরা দুই বোলার বুমরাহ ও মুস্তাফিজকে প্রথমে ঝুকি নিয়ে বোলিং করানো যেতে। অামি মনে করি এই দুই বোলারকে সঠিক ব্যবহার করতে পারছে না এ রোহিত শর্মা।



Check Also

সুখবরঃ বিসিবির নতুন নিয়মে সুযোগ পাচ্ছেন তারা, তালিকার শীর্ষে আছেন আশরাফুল। ২য় শাহরিয়ার নাফিস। পড়ুন বিস্তারিত

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় এবং গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল। প্রতিবছরই বিপিএল শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this: