Breaking News
Home / Cricket / এবারের আইপিএলে সবচেয়ে শক্তিশালী দল কোহলির বেঙ্গালুরু

এবারের আইপিএলে সবচেয়ে শক্তিশালী দল কোহলির বেঙ্গালুরু

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১১তম আসরে শিরোপার লক্ষ্যে বেশ শক্তিশালী দল গড়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কোহলি নেতৃত্বাধীন দলটিতে রয়েছে এবি ডি ভিলিয়ার্স-ডি ককের মতো বেশ কয়েকজন বিশ্বসেরা ক্রিকেটার। যাদের যে কেউই দলের ফলাফল পরিবর্তন করে দিতে পারে।







চলুন দেখে নেয়া যাক কেমন হতে পারে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরের একাদশ এবং কে কোন সেক্টরে অবস্থান করতে পারেন।







ওপেনার: কুইন্টন ডি কক (উইকেটরক্ষক ব্যাটসম্যান) ও ব্রেন্ডন ম্যাককালাম।

র‌য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুর বড় ধরণের বুদ্ধিমত্তার পরিচয় দিবে যদি তারা ওপেনিংয়ে ব্রেন্ডন ম্যাককালাম ও ডি কককে পাঠায়। কারণ তারা দু’জনই এগ্রেসিভ খেলার জন্য বেশ পরিচিত। তবে এক্ষেত্রে ক্রিস গেইলকে এনেও লাইনআপ পরিবর্তন করা যেতে পারে। তাতে ম্যাককালামের কপাল পুড়লেও বেঁচে যাবেন কক। কারণ কক ব্যাটিং ছাড়াও উইকেটের পেছনে ওস্তাদগিরীতে বেশ পটু।







মিডল অর্ডার: বিরাট কোহলি (অধিনায়ক), এবি ডি ভিলিয়ার্স, মানদ্বীপ সিং।

জাতীয় দলের মতো বেঙ্গালুরুতেও তৃতীয় পজিশনটি ফিক্সড কোহলির জন্য। এর পরের অবস্থানটি নড়াচড়া হবে দক্ষিণ আফ্রিকার মারকুটে ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স ও ভারতের মানদ্বীপ সিংহের মধ্যে।







অলরাউন্ডাস: কলিন ডি গ্রান্ডহোম, নেগি, ওয়াশিংটন সুন্দর।

লক্ষ্যণীয় ব্যাপার হচ্ছে, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তাদের দলে কলিন ডি গ্রান্ডহোম ও ওয়াশিংটন সুন্দরের মতো অলরাউন্ডার ভিড়িয়েছেন। ধারণা করা হচ্ছে, ভারতের হয়ে ছন্দে থাকা ওয়াশিংটন সুন্দরকে ওপেনিং বোলারের ভূমিকায় দেখা যেতে পারে।







স্পিনার: চাহাল।
চাহাল বর্তমান বিশ্বে সেরা স্পিনারদের একজন। আর আসন্ন আসরে কোহলির ট্রাম্পকার্ড এই তরুণ। ক্রিকেটবিশ্বে ভারতের এই লেগ স্পিনারের বল রুখতে ভয় পান না এমন ব্যাটসম্যান খুঁজে পাওয়া ভার।







ফাস্ট বোলার: উমেশ যাদব, অনিকেত চৌধুরি।

যেমন একাদশ সাজাতে পারে বেঙ্গুলুরু: ডি কক (উইকেটরক্ষক ব্যাটসম্যান), ব্রেন্ডন ম্যাককালাম, বিরাট কোহলি (অধিনায়ক), এবি ডি ভিলিয়ার্স, মানদ্বীপ সিং, কলিন ডি গ্রান্ডহোম, নেগি, ওয়াশিংটন সুন্দর, চাহাল, যাদব, অনিকেত চৌধুরি।

Check Also

সুখবরঃ বিসিবির নতুন নিয়মে সুযোগ পাচ্ছেন তারা, তালিকার শীর্ষে আছেন আশরাফুল। ২য় শাহরিয়ার নাফিস। পড়ুন বিস্তারিত

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় এবং গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল। প্রতিবছরই বিপিএল শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this: