Breaking News
Home / Cricket / এই মাত্র পাওয়াঃ আইপিএলে তামিম, কোন দল হয়ে খেলবেন?

এই মাত্র পাওয়াঃ আইপিএলে তামিম, কোন দল হয়ে খেলবেন?

বল বিকৃতিকাণ্ডে আইপিএল গভর্নিং কাউন্সিল স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে নিষিদ্ধ করায় রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদকে দল সাজানো নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে। এখন প্রশ্ন, স্মিথ ও ওয়ার্নারের পরিবর্তে কারা হবেন?

স্মিথ ও ওয়ার্নার শুধু যথাক্রমে রাজস্থান ও সানরাইজার্সের অধিনায়কই ছিলেন না, তাঁরা দুই দলের টপ অর্ডারের স্তম্ভও ছিলেন। তাই শুধু অধিনায়ক বাছাই-ই নয়, দুই দলকে এমন খেলোয়াড় বেছে নিতে হবে, যাঁরা ওই দুইজনের জায়গা ভরাট করতে পারবেন।

সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে রাজস্থান রয়্যালয় টেক্কা দিয়েছে হায়দরাবাদ সানরাইজার্সকে। বল বিকৃতি কাণ্ডে জড়িয়ে যাওয়ার পর রাজস্থান ইতিমধ্যেই স্টিভ স্মিথের পরিবর্তে আজিঙ্কা রাহানেকে দলের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে। সেইসঙ্গে স্মিথের পরিবর্তকেও খুঁজে নিয়েছে।

আইপিএলে এবারই প্রথম খেলার জন্য নিজের নাম তুলেছিলেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। কিন্তু নিলামে দল পাননি। এখন রাজস্থান রয়্যালসে স্মিথের পরিবর্ত হিসেবে দৌড়ে এগিয়ে রুট। ভারতে টি ২০ ক্রিকেটখেলায় রুটের খুব একটা অভিজ্ঞতা না থাকলেও ইংল্যান্ড দলের হয়ে তাঁর পারফরম্যান্সই এক্ষেত্রে সবচেয়ে বড় মাপকাঠি হয়ে উঠেছে।

আইপিএলে প্লেয়ার রেগুলেশন অনুযায়ী, রাজস্থান রুটকে নেবে। তাঁর নাম নথিভুক্ত রয়েছে। তাঁর বেস প্রাইস দেড় কোটি টাকা।

সানরাইজার্স কিন্তু এখনও ধন্দ কাটিয়ে উঠতে পারেনি। বল বিকৃতিকাণ্ডে জড়িত ডেভিড ওয়ার্নারকে সরিয়ে দেওয়ার পর অধিনায়কত্বের দায়িত্ব কাকে দেওয়া হবে, তা এখনও ঠিক করতে পারেনি সানরাইজার্স। গত তিন মৌসুমে সানরাইজার্সের হয়ে প্রচুর রান করেছিলেন ওয়ার্নার।

তাঁর পরিবর্তে দলে কোনও খেলোয়াড়কে নেওয়া হবে, তা নিয়েও এখনও চূড়ান্ত সিদ্ধান্ত সানরাইজার্স নিতে পারেনি বলে খবর। তবে দুই বিদেশী ব্যাটসম্যানকে চিহ্বিত করা হয়েছে। তাঁরা হলেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল এবং বাংলাদেশের বাঁহাতি ব্যাটসম্যান তামিম ইকবাল।

মার্টিন গাপটিলকে শেষবার কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলতে দেখা গিয়েছিল। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরমেট তিনি হার্ড হিটার বলেই পরিচিত। কিন্তু আইপিএলে তাঁর রেকর্ড কিন্তু খুব মামুলি। ১০ ম্যাচে তাঁর রান ১৮৯।

সূত্রের খবর, এক্ষেত্রে এগিয়ে রয়েছেন তামিম। স্পিন খেলায় দক্ষতার কারণেই তিনি এগিয়ে।

গাপটিলের মতো বাংলাদেশের এই ওপেনারও এবারের নিলামে অবিক্রিত থেকে গিয়েছিলেন। সদ্যসমাপ্ত নিদাহাস ট্রফিতে ৩০.৮০ গড়ে তামিম ১৫৪ রান করেছেন। কাজেই পারফরম্যান্সের নিরিখে ওয়ার্নারের জায়গায় তাঁকেই নেওয়ার সম্ভাবনা সানরাইজার্সের সবচেয়ে বেশি।

তামিমকে নিলে তাঁর জন্য সানরাইজার্সকে দিতে হবে ৫০ লক্ষ টাকা। এটাই তাঁর বেস প্রাইস

Check Also

সুখবরঃ বিসিবির নতুন নিয়মে সুযোগ পাচ্ছেন তারা, তালিকার শীর্ষে আছেন আশরাফুল। ২য় শাহরিয়ার নাফিস। পড়ুন বিস্তারিত

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় এবং গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল। প্রতিবছরই বিপিএল শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this: