Breaking News
Home / Cricket / আর বিশ্বকাপ খেলতে পারছে না জিম্বাবুয়ে!! আরব আমিরাতের কাছে ৩ রানে হেরে বিদায়!!

আর বিশ্বকাপ খেলতে পারছে না জিম্বাবুয়ে!! আরব আমিরাতের কাছে ৩ রানে হেরে বিদায়!!

বিশ্বকাপ বাছাই পর্বে সংযুক্ত আরব আমিরাতের কাছে ৩ রানে পরাজিত হয়ে বিশ্বকাপের স্বপ্ন শেষ জিম্বাবুয়ের। পুরা টুর্নামেন্টে আরব আমিরাতের একমাত্র জয় আসলো দুই দলের শেষ ম্যাচে। আগামীকাল আফগানিস্তান-আয়ারল্যান্ড ম্যাচে যে জয় পাবে সেই হবে ২০১৯ বিশ্বকাপের দশম দল।

বিরাট আপসেট!!!!

আমার কাছে ম্যাচের টার্নিং পয়েন্ট রোহান মুস্তফার দুটি ক্রিশিয়াল উইকেট। প্রথম বার বল করতে গিয়ে বল না করে ব্যাটসম্যান সিকান্দার রাজাকে বোকা বানালো। সেই সুযোগে বুঝে নিলো রাজা কোন দিকে শট খেলতে চায়। পরের বলটা সেভাবেই করলো। সেট ব্যাটসম্যান রাজা ৩৪ (২৬) আউট ডিপ স্কয়ার লেগে ক্যাচ দিয়ে।

তবু অন্য প্রান্তে উইলিয়ামস ছিলো। রোহান মুস্তফা আবার বল করতে যেয়ে লাস্ট মুহুর্তে ডেলিভারি দিলোনা। পরের বলে উইলিয়ামস রিভার্স সুইপে চার মারলো। মুস্তফা একই বল আবার দিলো, উইলিয়ামস আবার রিভার্স সুইপ করতে যেয়ে আমির হায়াতের দুর্দান্ত “এক হাতের ক্যাচে” আউট! ৮০ বলে ৮০ রান করে আউট।

১৮৪/৪, ম্যাচ জিম্বাবুয়ের হাতেই ছিলো। সেখান থেকে দ্রুতই ৩ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় জিম্বাবুয়ে। শেষ দুই ওভারে ১৯ রান দরকার ছিলো জিম্বাবুয়ের। কিন্তু ব্যাটসম্যান আরভাইন স্ট্রাইক নিতেই পারেননি বলা যায়। কাইল জার্ভিসকে কেন সিঙ্গেল নিয়ে বারবার স্ট্রাইক দিলেন তিনি?? শেষ ওভারে ১৫, লাস্ট বলে ৬। আরভাইন নিতে পারলেন মাত্র ২।

আরব আমিরাতের ব্যাটিং চলার সময় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরুর পর মোহাম্মদ নাভিদের ১০ বলে ২২* রানের ইনিংস খুবই গুরুত্বপুর্ন ছিলো। এই ইনিংস না খেললে জিম্বাবুয়ে আরো কম টার্গেট পেতো। আরব আমিরাত আগেই বাদ হয়ে গিয়েছিলো, ঘরে ফেরার আগে স্বপ্নভঙ্গ করে দিলো জিম্বাবুয়ের। আরব আমিরাতের জন্য বিরাট দিন।

আগামীকাল যদি আয়ারল্যান্ড-আফগানিস্তান ম্যাচ বৃষ্টিতে বাতিল হয়ে যায় তাহলে আয়ারল্যান্ড বিশ্বকাপে চলে যাবে নেট রান রেটের হিসাবে। আর ম্যাচ হলে যে দল জিতবে তারা।

সংক্ষিপ্ত স্কোরঃ

আরব আমিরাতঃ ২৩৫/৭ (৪৭.৫ ওভার)
জিম্বাবুয়েঃ ২২৬/৭ (৪০ ওভার, টার্গেট ২৩০ ছিলো DLS ম্যাথডে)

‎লেখাঃ Hasnain Md Akif
ক্রিকসেল-CricCell ফেসবুক গ্রুপ থেকে

Check Also

সুখবরঃ বিসিবির নতুন নিয়মে সুযোগ পাচ্ছেন তারা, তালিকার শীর্ষে আছেন আশরাফুল। ২য় শাহরিয়ার নাফিস। পড়ুন বিস্তারিত

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় এবং গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল। প্রতিবছরই বিপিএল শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this: