Breaking News
Home / Cricket / আবার অবসর ভেঙে ফিরছেন আফ্রিদি!

আবার অবসর ভেঙে ফিরছেন আফ্রিদি!

বয়স শুধু একটি সংখ্যা মাত্র তার কাছে! ৩৮ বছর হয়ে গেলেও খেলাটি এখনও দারুণ উপভোগ করছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শহীদ আফ্রিদি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে তিনবার অবসর নিয়েও নানা কারণে আবারো ক্রিকেটে ফিরেছিলেন তিনি।

সর্বশেষ ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর চূড়ান্তভাবে আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকে বিদায় জানান আফ্রিদি। বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষেই শেষ জাতীয় দলের হয়ে মাঠে নেমেছিলেন তিনি।

চিরশত্রু ভারতে অনুষ্ঠিত ওই আসরে তার নেতৃত্বে পাকিস্তানের চরম ভরাডুবি ঘটলে তীব্র সমালোচনার মুখে এ সিদ্ধান্ত নেন তিনি। আফ্রিদি ক্রিকেটকে বিদায় জানালেও বিদায়ী সংবর্ধনা দেয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে বিদায়ের কথা ভাবছে পিসিবি। সময় ও সুযোগ বুঝে তাকে বিদায়ী ম্যাচ খেলিয়ে ভালোভাবে গুডবাই জানাতে চায় বোর্ড। তাই প্রস্তুতিও নিচ্ছে।

পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি বলেন, আমাদের কাছে আফ্রিদি কোনো ইস্যু নয়। পাকিস্তান ক্রিকেটকে দীর্ঘসময় সেবা দেয়ার জন্য তাকে ধন্যবাদ। ওকে আমরা যথার্থ মর্যা দিব। বোর্ডের এমন সিদ্ধান্তে রাজিও নাকি হয়েছিলেন আফ্রিদি! তবে এখন অবস্থান পাল্টেছেন তিনি।

ফের ফিরতে চান আন্তর্জাতিক ক্রিকেটে। রোববার পেশোয়ারে গণমাধ্যমে তিনি বলেন, পাকিস্তানের হয়ে ২০ বছর ক্রিকেটে খেলেছি, পিসিবির জন্য নয়। আমি কেবল একটি ম্যাচ খেলার জন্য মুখিয়ে নেই। ভক্ত-সমর্থকদের কাছ থেকে যে ভালোবাসা ও সমর্থন পেয়েছি তাই আমার জন্য বড় পুরস্কার।

এখনো তার বলে আগের মতো ত্যাজ রয়েছে ব্যাটিংয়েও কম নয়। নিয়মিতই খেলে যাচ্ছেন বিভিন্ন দেশেরে লিগগুলোতে। ঠিক আগের মতোই। বয়স ৩৮ হয়ে গেলেও খেলাটি এখনও দারুণ উপভোগ করছেন তিনি; আমি মনে করি না;আমার ক্যারিয়ার শেষ। এখন ক্রিকেট উপভোগ করছি। ক্রিকেটের সর্বোচ্চপর্যায়ে খেলতে চাই। নির্বাচকরা এ বিষয়ে অবহিত। এখন তারাই সিদ্ধান্ত নেবেন।

অর্থাৎ শহীদ আফ্রিদি যদি এই ম্যাচটি খেলেন। তাহলে অবসর ভেঙে চতুর্থবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন পাকিস্তানের এই ক্রিকেটার।

Check Also

সুখবরঃ বিসিবির নতুন নিয়মে সুযোগ পাচ্ছেন তারা, তালিকার শীর্ষে আছেন আশরাফুল। ২য় শাহরিয়ার নাফিস। পড়ুন বিস্তারিত

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় এবং গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল। প্রতিবছরই বিপিএল শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this: