Breaking News
Home / Cricket / আফগানিস্তান নাকি আয়ারল্যান্ড?

আফগানিস্তান নাকি আয়ারল্যান্ড?

হাতের লক্ষ্মী পায়ে ঠেলেছে জিম্বাবুয়ে। সুবর্ণ সুযোগ পেয়েও বিশ্বকাপের মূলপর্বের টিকিট হাতছাড়া করেছে তারা। আবার এটাও বলা যেতে পারে বৃষ্টি আইনের বলি হয়েছে জিম্বাবুইয়ানদের স্বপ্ন। সংযুক্ত আরব আমিরাতের কাছে তাদের তিন রানের হার আশা বাঁচিয়ে দিয়েছে আফগানিস্তান ও আয়ারল্যান্ডের।

afghanistan hopes to come back

আজ দুপুরে বিশ্বমঞ্চে জায়গা পাওয়ার স্বপ্নে এই দুটি দল মাঠে নামবে। জয়ী দল পাবে আগামী বছরের ওয়ানডে বিশ্বকাপের মূলপর্বের দশম ও শেষ টিকিটটা। শেষ পর্যন্ত কোন দলের স্বপ্ন পূরণ হবে আফগানিস্তান নাকি আয়ারল্যান্ডের? এরচেয়েও বড় প্রশ্ন- ম্যাচটা ঠিকঠাক মাঠে গড়াবে তো? হারারের আকাশ যে চোখ রাঙাচ্ছে ম্যাচটাকে!

বৃষ্টি ম্যাচটা ভাসিয়ে নিলে জিম্বাবুয়ে, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড ও আফগানিস্তান চার দলেরই পয়েন্ট হবে সমান পাঁচ। রান রেটে এগিয়ে থাকায় তখন বাছাইপর্বের ফাইনালে উঠে যাবে আইরিশরা। যেখানে আগে থেকেই অপেক্ষায় আছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ।

আফগানিস্তান অবশ্য খুব করে চাইছে ম্যাচটায় যাতে বৃষ্টি বাগড়া না দেয়। তাই আজকের ম্যাচে রশিদ-নবিদের লড়তে হচ্ছে দুই প্রতিপক্ষের সঙ্গে। আফগানযোদ্ধারা কতটা স্নায়ুচাপে আছে সেটা বুঝতে বেগ পাওয়ার কথা নয় ক্রিকেটপ্রেমীদের।

সবশেষ আইসিসির টেস্ট খেলুড়ে দেশের মর্যাদা পেয়েছে এই দুটি দল। বাছাইপর্বের এই আসরে এবারই তাদের প্রথম সাক্ষাৎ। তাদের অতীত লড়াই কিন্তু আজকের ম্যাচে রোমাঞ্চ বাড়িয়ে দিচ্ছে কয়েকগুণ। শেষ ১৩ বারের সাক্ষাতে আফগানিস্তান জিতেছে সাতটি ম্যাচে। আইরিশদের জয় ছয়টিতে।

মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে দারুণ একটা সুখবর পেয়েছে আফগানরা। ইনজুরি কাটিয়ে শতভাগ ফিট হয়ে দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক আসগর স্ট্যানিকজাই। আজ নেতৃত্বে থাকছেন তিনি। এতদিন তার দায়িত্ব পালন করা রশিদ খানও ফিরেছেন ফর্মে।

Check Also

সুখবরঃ বিসিবির নতুন নিয়মে সুযোগ পাচ্ছেন তারা, তালিকার শীর্ষে আছেন আশরাফুল। ২য় শাহরিয়ার নাফিস। পড়ুন বিস্তারিত

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় এবং গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল। প্রতিবছরই বিপিএল শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this: