Breaking News
Home / Cricket / আইপিএল খুলে দিলো রাসেলের ভাগ্যের দুয়ার

আইপিএল খুলে দিলো রাসেলের ভাগ্যের দুয়ার

আন্দ্রে রাসেল সর্বশেষ জাতীয় দলে খেলেছিলেন দুই বছর আগে। গত দুই বছরের মধ্যে আবার এক বছর তিনি ছিলেন নিষিদ্ধ। একটা সময় মনে হয়েছিলো, জাতীয় দলে বোধহয় আর ফেরাই হবে না তার। কিন্তু সেই শঙ্কাটা কেটে গেলো। চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দুর্দান্ত ফর্ম খুলে দিয়েছে তার ভাগ্যের দোয়ার। রাসেল ডাক পেয়ে গেছেন জাতীয় দলে।



russell celebrates a wicket

৩১ মে ঐতিহাসিক লর্ডস স্টেডিয়ামে বিশ্ব একাদশের বিপক্ষে প্রদর্শনী ম্যাচে মুখোমুখি হবে উইন্ডিজ। বিশেষ ওই ম্যাচটির জন্য মঙ্গলবার ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। ঘোষিত এই দলে আন্দ্রে রাসেলকে নির্বাচন করেছে ক্যারিবীয় নির্বাচকরা।



২০১৬ সালের আগস্টে শেষবার মেরুন জার্সিতে দেখা গিয়েছিল রাসেলকে। এর তিন মাস পরই ডোপিং টেস্টে পজিটিভ হয়ে এক বছরের নিষেধাজ্ঞা পান জ্যামাইকান অলরাউন্ডার। দুঃসমেয়ের ক্রান্তিকাল পেরিয়ে অবশেষে আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে যাচ্ছেন রাসেল। তার ফেরার পথটা মসৃণ করে দিয়েছে চলমান আইপিএলের দুর্দান্ত ফর্মটা।



রাসেলের এই প্রত্যাবর্তনকে স্বাগত জানিয়েছেন ক্যারিবীয় ক্রিকেটের নির্বাচকদের চেয়ারম্যান কোর্টনি ব্রাউন। উচ্ছ্বসিত কণ্ঠে তিনি বলেছেন, ‘যারা পাকিস্তান সফর মিস করেছেন তাদের স্বাগত জানাচ্ছি। আমরা খুব খুশি যে রাসেল আবারো দলে ফিরছে। আমাদের বিশ্বাস সাদা-বলের ক্রিকেটে সে কার্যকর ভূমিকা রাখবে।’



মঙ্গলবার ঘোষিত দলটা ফেরার উপলক্ষ হয়ে থাকল অ্যাশলি নার্সের জন্যও। যিনি এ বছরের শুরুতে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষবার মাঠে নেমেছিলেন। এ ছাড়া ঘোষিত দলে প্রত্যাশিতভাবেই আছেন ক্রিস গেইল, এভিন লুইস, মারলন স্যামুয়েলসের মতো তারকা ক্রিকেটাররা। তাদের নেতৃত্ব দেবেন কার্লোস ব্র্যাথওয়েট।



গত বছর ঘূর্ণিঝড়ের কারণে ওয়েস্ট ইন্ডিজের দুটি স্টেডিয়াম ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ভেন্যু দুটির সংস্কার কাজের তহবিল গঠনের লক্ষ্যে আইসিসি এই চ্যারিটি ম্যাচটার আয়োজন করতে যাচ্ছে। এই ম্যাচের জন্য এখনো দল ঘোষণা করেনি আইসিসি। এক বিবৃতিতে শুধু তারা জানিয়েছে, বিশ্ব একাদশের নেতৃত্বে থাকবেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান। খুব শিগগিরই পুরো দল দেওয়ার কথা ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির।



ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল: কার্লোস ব্রাথওয়েট (অধিনায়ক), রায়াদ এমরিট, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, এভিন লুইস, অ্যাশলে নার্স, কিমো পল, রভম্যান পাওয়েল, ডিনেশ রামদিন (উইকেটরক্ষক), আন্দ্রে রাসেল, স্যামুয়েল বদ্রি, মারলন স্যামুয়েলস ও কেসরিক উইলিয়ামস।

Check Also

সুখবরঃ বিসিবির নতুন নিয়মে সুযোগ পাচ্ছেন তারা, তালিকার শীর্ষে আছেন আশরাফুল। ২য় শাহরিয়ার নাফিস। পড়ুন বিস্তারিত

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় এবং গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল। প্রতিবছরই বিপিএল শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this: