Breaking News
Home / Cricket / অপারেশনের পরও খেললেন এবং দলকে বিশ্বকাপে নিয়ে গেলেন আফগান অধিনায়ক

অপারেশনের পরও খেললেন এবং দলকে বিশ্বকাপে নিয়ে গেলেন আফগান অধিনায়ক

শুক্রবার (২৩ মার্চ) আয়ারল্যান্ডকে পাঁচ উইকেটে হারিয়ে ওয়েস্ট ইন্ডিজের পর দ্বিতীয় দল হিসেবে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে আফগানিস্তান। ম্যাচটিতে পেটের ব্যাথা নিয়ে বেশ চমৎকার ক্রিকেট উপহার দেন আফগান অধিনায়ক আসগর স্ট্যানিকজাই। সর্বোপরি ১০ দল হিসেবে ইংল্যান্ড বিশ্বকাপে পা দেয় আফগানরা।







এপেনডেক্সের অপারেশনের কারণে বিশ্বকাপ কোয়ালিফায়ার ও সুপার সিক্সের বেশ কয়েকটি ম্যাচে নামা হয়নি আসগরের। আর সেসময় আফগানিস্তান মোটে তিনটি ম্যাচে পরাজয় বরণ করে। যা দেখে ক্রিকেট বিশ্বের অনেকে ধরে নিয়েছিল আফগানিদের বিশ্বকাপ স্বপ্ন শেষ।







কিন্তু ভাগ্যদেবী সহায়তায় সুপারে সিক্সে উঠে আফগানরা। আর সুপার সিক্সে আসার পরও অঘটন। নানা নাটকীয়তা। তবে জিম্বাবুয়ের হার, আর আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ের কারণে বিশ্বকাপ টিকিট নিশ্চিত হয় নবীদের।







আয়ারল্যান্ডের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচটিতে ৩৯ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন আসগর স্ট্যানিকজাই । প্রশ্ন হলো, অপারেশনের পর ব্যাথা নিয়ে কিভাবে এতদূর পথ পাড়ি দিয়েছেন তিনি? উত্তর আসগরের মুখেই শুনুন। বলেছেন, ‘আমি খুবই অস্বস্তিবোধ করেছিলাম খেলার সময়। এখনো পেটের একপাশে প্রচণ্ড ব্যাথা অনুভব করছি। বিশেষ করে আমি যখন বড় শট নিতে যাই তখনই ব্যাথাটা বেড়ে যায়। তবে দেশের প্রয়োজনে আমি সবসময় নিজেকে বিলিয়ে দিতে প্রস্তুত। আমি সেই ব্যাথা ভুলি গেছি এবং অনেক গর্বিত জয়ে অশিংদার হতে পেরে।’







বিশ্বকাপে অংশগ্রহন আফগানিস্তানের মতো দলের জন্য বড়ই প্রাপ্তি-স্বপ্নেরও। তাই বললেন আসগর। ‘প্রতিটি খেলোয়াড়ের স্বপ্ন ছিল কোয়ালিফায়ারে উর্ত্তীণ হওয়া। সতীর্থরা খুবই খুশি এবং তারা এটি ডির্জাভ করে।’যোগ করেন তিনি।







সবশেষে ৩১ বছর বয়সী আফগান অধিনায়ক বলেন, এই জয় শুধু আমাদের নয় বরং গোটা আফগানিস্তানেরও।

Check Also

সুখবরঃ বিসিবির নতুন নিয়মে সুযোগ পাচ্ছেন তারা, তালিকার শীর্ষে আছেন আশরাফুল। ২য় শাহরিয়ার নাফিস। পড়ুন বিস্তারিত

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় এবং গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল। প্রতিবছরই বিপিএল শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this: